এখনো যারা এন্ড্রয়েড কেনেন নাই অথবা এন্ড্রয়েড গেমস,এ্যাপসগুলোকে পিসি-তে মিস করছেন, তাদের জন্য ...





আমাদের মধ্যে অনেকেই এখনো এন্ড্রয়েড ফোন বা ডিভাইস ইউজ করি না। কিন্তু একখানা কম্পিউটার ঠিকই আছে। আমরা এখন চাইলেই এন্ড্রয়েড বিশাল এ্যাপ-স্টোরে থাকা অসংখ্য পেইড/ফ্রি এ্যাপস/গেমস ইত্যাদি নামিয়ে আমাদের উইন্ডোজ সিস্টেমে চালাতে পারি। এটা একটা দারুণ ব্যাপার, ট্রাই করে দেখুন। মজা পাবেন নিশ্চিত।


...

প্রথমেই আপনাকে যা করতে হবে তা হলো ‘ব্লু-স্টেকস’ নামক একটি সফটওয়্যার নামাতে হবে। এই সফটওয়্যারটিই মূলত এন্ড্রয়েড এ্যাপগুলোকে আপনার কম্পিউটারে চালু করবে এবং ব্যবহার করতে দিবে। নীচের ডাউনলোড লিংক এ ক্লিক করুন। এতে ক্লিক করলে সরাসরি ডাউনলোড শুরু হবে। ফাইল সাইজ ৯৮ মেগাবাইট প্রায়।

এরপর আর কি ইন্সটল করে নিন।

এই সফটওয়্যার এই সার্চ দিয়ে আপনার পছন্দের গেমস বের করুন এবং ফ্রি গুলো ইন্সটল করুন, চাইল পেইড গুলোও টাকা দিয়ে ইন্সটল করুন।

সফটওয়্যারটির ওপরের দিকে ‘মাই এ্যাপস’ সেকশনে ক্লিক করলে বর্তমানে ইন্সটল থাকা এ্যাপ গুলো দেখাবে। এখানে ফেইসবুক, টুইটার ইত্যাদি ডিফল্ট ভাবে ইন্সটল করা থাকে।




আপনার কম্পিউটারে যদি কোন এ্যাপ/গেমস এর এপিকে (*.APK) ফাইল আগে থেকেই থাকে তাহলে সেই ফাইলের উপর ডাবল-ক্লিক করলেই দেখবেন সেটা ইন্সটল হয়ে গেছে। মাই এ্যাপস সেকশনে গেলেই সেটা পেয়ে যাবেন। সেখানে ক্লিক করলেই সেটা চালু হয়ে যাবে।

সফটওয়্যারটির নীচের ডান কর্ণারে সেটিংস বাটন আছে। এখানে ক্লিক করলে বিভিন্ন ধরণের সেটিংস এর লিস্ট আসবে। সেখান থেকে 'ম্যানেজ এ্যাপলিকেশনস' এ ক্লিক করে আপনি ইনস্টল করা এ্যাপস গুলো আনইনস্টল করতে পারবেন।






উপরের ছবিতে দেখুন, ইনস্টল করা প্রতিটি এ্যাপ দেখাচ্ছে এবং সেই সারিতেই একেবারে শেষে 'ডিলিট' অপশন আছে, ওখানে ক্লিক করেই এ্যাপটি আনইন্সটল করতে পারবেন।


বর্তমানে এই সফটওয়্যার থেকে এ্যামাজন, গেট জার এবং ১ মোবাইল মার্কেট এর এ্যাপ ডাউনলোড করা যায়। গুগল প্লে স্টোর থেকে হয় না। 

গুগল প্লে স্টোর থেকে কিভাবে এ্যাপস/গেমস ডাউনলোড করবেন তা জানতে নিচের লিংকে ক্লিক করুন।


আপডেট: সরি, যাদের এন্ড্রয়েড ডিভাইস নাই তারা উপরের লিংকের নিয়মে এ্যাপ নামাতে পারবেন না। কিন্তু সমস্যা নাই, ব্লু-স্টেকস সফটওয়্যার থেকেই তারা সরাসরি এ্যাপ ইন্সটল করতে পারবেন। সো নো প্রবলেম।

এই সফটওয়্যারটি দিয়ে এন্ড্রয়েড এর আরো বেশ কিছু ফিচার ইউজ করা যায় বা যাবে, সেসব আমি উল্লেখ করলাম না। আপনারা নিজেরাই এক্সপ্লোর করতে পারবেন।

আমি আমার ডাউনলোড করা ছোট্ট কয়েকটা গেমস মিডিয়াফায়ার আপলোড করে দিলাম। নীচের লিংক থেকে নামিয়ে নিন। নামানোর পর আনজিপ করে ফোল্ডার গুলো বের করুন। আপনার পিসিতে যদি 'ব্লু-স্টেকস' ইনস্টল করা থাকে তাহলে জাস্ট ফোল্ডার গুলোর মধ্যে যেয়ে এপিকে (*.APK) ফাইল গুলোতে ডাবল-ক্লিক করুন, ইনস্টল হয়ে যাবে। অতপর 'ব্লু-স্টেকস' চালু করে মাই এ্যাপস এ গিয়ে আপনার ইনস্টল করা এ্যাপস এর উপর ক্লিক করলেই চালু হয়ে যাবে।


উপরের লিংকে যে গেমস গুলো আছে সেগুলো হলো : ওয়ান টাচ ড্রয়িং, পুল মাস্টার প্রো, রেসিং মটো, আনব্লক কার। যাদের কাছে আগে থেকেই আছে তাদের নামানোর দরকার নাই।

প্লিজ নোটিস: ব্লু-স্টেকস এর বর্তমান ভার্সনটি শুধুই উইন্ডোজ নির্ভর। আমি উইন্ডোজ ৭ এ চালাইছি। এক্সপি তে চালাতে গেলে যদি ডট নেট ফ্রেমওয়ার্ক না থাকে তাহলে ইনস্টল করতে বলতে পারে।

---------------------------------
উপরের সফটওয়্যারটির কথা প্রথম যার কাছে শুনলাম তিনি এই সামহোয়ারইনব্লগ এর একজন ব্লগার, এমিলো। তাকে অসংখ্য ধন্যবাদ।

Recommended Recommends

Comments

Contact Us