পাইছি রে পাইছি...গুগল প্লে থেকে সরাসরি পিসি তে এ্যাপ ডাউনলোড করতে পারছি এখন...




আর কোন প্রবলেম নাই। সরাসরি গুগল প্লে থেকে কম্পিউটারে এ্যাপস ডাউনলোড করার উপায় পাইছি। শুনছি এর আগে একজন বিষয়টা পোস্ট করছে। মিস করছিলাম। তাহলে আর খোঁজা লাগতো না। যদিও খোঁজা তেমন একটা লাগে নাই। গুগলে সার্চ করা মাত্রই পেয়ে গেছি। আমি ঐ পোস্টটাকেই বাংলায় কনভার্ট করে লিখছি। একটু সংক্ষেপে। আশা করি সমস্যা হবে না।

...

মূল পোস্ট এর লিংক (যেটা থেকে কনভার্ট করতেছি): How to download APK files from Google Play to Pc 

প্রথমে সেটআপ করে নিন সবকিছু:

০১. প্রথমে আপনার হ্যান্ডসেট থেকে গুগল প্লে (এ্যান্ড্রয়েড মার্কেট) এ লগইন করুন এবং Device ID নামক সফটওয়্যারটি ডাউনলোড করে ইনস্টল করুন। ইনস্টল শেষে এটি আপনার ইমেইল এবং ডিভাইস আইডি শো করবে। সে দুটি ভালো মতো সংরক্ষণ করুন। ডিভাইস আইডি লিখে সার্চ দিলেই পাবেন, তারপরও লিংকটাও রাখেন: ডিভাইস আইডি 

...

০২. এবার গুগল ক্রোমের (১৭ অথবা তদুর্ধ্ব ভার্সন) জন্য একটি এক্সটেনশন ডাউনলোড করতে হবে। এক্সটেনশনের লিংক : APK Downloader Google Chrome Extension . এটাতে ক্লিক করলেই ডাউনলোড শুরু হবে।

০৩. এক্সটেনশনটি ইনস্টল হলে সরাসরি এক্সটেনশনটির অপশন বক্স আসার কথা, না আসলে নীচের ছবির মতো করে নিয়ে আসুন, গুগল ক্রোমের সেটিংস > এক্সটেনশন > এপিকে ডাউনলোডার ১.২.১ এর পাশের 'অপশন' লেখাতে ক্লিক করুন



০৪. এই অপশন পেজটিতে এ্যান্ড্রয়েড মার্কেট (গুগল প্লে) তে লগইন করার জন্য আপনি যে ইমেইল এবং পাসওয়ার্ড ব্যবহার করেন তা দিতে হবে এবং আপনার সেই ডিভাইস আইডি যা (০১ নং পয়েন্ট দ্রষ্টব্য) 'ডিভাইস আইডি' এ্যাপ দিয়ে পেয়েছিলেন তা দিতে হবে। লগ ইন করুন। কান্ট্রি এবং মোবাইল অপারেটর এর নাম দিয়ে 'সেভ' করুন।

ব্যাস হয়ে গেলো।

শুরু করে দিন ডাউনলোড।

যেভাবে ডাউনলোড করবেন:

কম্পিউটারে ক্রোম ব্রাউজার দিয়ে গুগল প্লে এর ওয়েব সাইটে যান এবং লগ ইন করুন।

যেই সফটওয়্যার নামাতে চান সেটার পেজ এ যান এবং আপনার ব্রাউজারে এ্যাড্রেস বারের ডান কর্ণারে একটি ছোট্ট সবুজ আইকন দেখতে পারবেন, সেটাতে ক্লিক করুন, ডাউনলোড শুরু হয়ে যাবে।



( প্লিজ নোটিস )

এক্সটেনশন ডাউনলোডের পর তা চলতে সমস্যা হতে পারে। সমস্যার সমাধান মূল পোস্ট থেকে দেখে নেবেন। আমার ক্রোমের ভার্সন 19.0.1084.9 এবং এটাতে কোন সমস্যা হয় নাই। মূল পোস্টের কমেন্ট গুলোও একটু দেখবেন। ওখানেও সমস্যা-সমাধান নিয়ে আলোচনা করা হইছে।


মূল পোস্ট এর লিংক (যেটা থেকে কনভার্ট করতেছি): How to download APK files from Google Play to Pc 

Recommended Recommends

Comments

Contact Us