গোপনে লেখা চালাচালি করুন ছবির মাধ্যমে




এই সফটওয়্যারটি লেখাকে ছবিতে কনভার্ট করে, অবশ্যই তা লুকায়িত থাকবে। লেখা থেকে ছবি তৈরির সময় এতে পাসওয়ার্ড বা কী-ভ্যালু দিতে হবে। পরে যখন ছবি থেকে লেখাতে পুনরায় কনভার্ট করতে হবে তখন ছবি এবং ঐ পাসওয়ার্ড বা কী-ভ্যালুটি দিতে হবে। আসুন কিভাবে ব্যাবহার করতে হবে তা দেখে নেই,






লেখা থেকে ছবিতে রূপান্তর:

সফটওয়্যারটি চালু করলেই নীচের মতো ইন্টারফেস পাবেন। ছবিতেই বলে দেওয়া আছে কোথায় ক্লিক করতে হবে।


ছবিতে চিহ্নিত অংশে ক্লিক করলে নীচের মতো ইন্টারফেস আসবে।


ছবিতে ১,২,৩,৪ করে চিহ্নিত করা আছে কোথায় কি করতে হবে, সেগুলো অনুসরণ করে কাজ করুন। তাহলে লেখা ছবিতে রূপান্তরিত হবে।

ছবি থেকে লেখাতে রূপান্তর:

সফটওয়্যারটি চালু করলেই নীচের মতো ইন্টারফেস পাবেন। ছবিতেই বলে দেওয়া আছে কোথায় ক্লিক করতে হবে।


ছবিতে চিহ্নিত অংশে ক্লিক করলে নীচের মতো ইন্টারফেস আসবে।


উপরের ছবিতেই ১,২,৩ করে চিহ্নিত করে দেওয়া আছে কিভাবে কি করতে হবে, সেগুলো অনুসরণ করলেই ছবিটি ডিকোড হয়ে লেখাটি পাওয়া যাবে। লক্ষ্য করুন, লেখা থেকে ছবিতে রূপান্তরে যে কী-ভ্যালু দেওয়া হয়েছিলো, ছবি থেকে লেখাতে রূপান্তরের সময়ও সেই কী-ভ্যালুটিই দেওয়া হয়েছে।

সফটওয়্যারটির ব্যবহার:

সফটওয়্যারটি আপনি ব্যবহার করতে পারেন সেক্ষেত্রে যেক্ষেত্রে আপনাকে গোপনীয়তার সাথে কোন ইনফরমেশণ স্টোর করতে হবে বা কাউকে পাঠাতে হবে। কাউকে পাঠানোর ক্ষেত্রে প্রাপককে কী-ভ্যালুটি জানতে হবে। ছবি এবং কী ভ্যালু এর সাহায্যে এই সফটওয়্যারটি দিয়েই প্রাপক আপনার গোপনে পাঠানো ইনফরমেশনটি রিভিল করতে পারবেন।

ডেমো ভার্সনের সীমাবদ্ধতা:

এই সফটওয়্যারটির ডেমো ভার্সন ছাড়তেছি আমি। সীমাবদ্ধতা হলো যে লেখা থেকে ছবি যে কম্পিউটারে তৈরী করা হবে, ছবিটি শুধুমাত্র সেই কম্পিউটারেই রূপান্তরিত করে লেখা পাওয়া সম্ভব হবে। অর্থাৎ আপনি ছবিটি কাউকে পাঠাতে পারবেন না। ফুল ভার্সনে এই সীমাবদ্ধতা তুলে নেওয়া হবে। ইউজারদের ফিডব্যাক পাবার জন্যই শুধু এই ডেমো ভার্সন ছাড়তেছি।

রিকোয়ারমেন্টস:

আপনার কম্পিউটারটিতে যদি উইন্ডোজ এক্সপি অথবা তার আগের ভার্সন থাকে তাহলে নীচের দুটি সফটওয়্যার আপনার কম্পিউটারে থাকতে হবে,

01. উইন্ডোজ ইন্সটলার 3.1
02. ডট নেট ফ্রেমওয়ার্ক 3.5

ডাউনলোড:

সফটওয়্যারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন


Author: Tanmay Chakrabarty

Tanmay Chakrabarty is a former CSE student, currently working as a Senior Software Engineer with 5+ years of experience in the field of Web Application development in PHP+MySQL platform with strong skills in Javascript, JQuery, JQuery UI and CSS. He tries to write notes every week but fails due to heavy loads of duty.

Recommended Recommends

Comments

Contact Us